বিনোদন প্রতিবেদক: ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে ‘আগস্ট ১৯৭৫’ সিনেমাটি। সিনেবাজ অ্যাপে এটি মুক্তি পাবে বলে নিশ্চিত করেছেন সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার হেড অব প্রডাকশন অপূর্ব রায়।

তিনি গনমাধ্যমকে বলেন, ‘১৫ই আগস্ট দিবাগত রাতে ১২টা ১ মিনিট থেকে সিনেবাজ অ্যাপে সবাই ‘আগস্ট ১৯৭৫’ সম্পূর্ণ বিনামূল্যে দেখতে পাবেন। এদিকে, করোনা পরিস্থিতির কারণেই হলে মুক্তি নিয়ে শঙ্কা থাকায় অ্যাপে এই সিনেমা মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। তবে অপূর্ব রায় জানালেন, হলেও ‘আগস্ট ১৯৭৫’ মুক্তির সম্ভাবনা রয়েছে। কারণ মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে, ১৯শে আগস্ট থেকে বিনোদন কেন্দ্র খুলে দিচ্ছে সরকার। আর সে অনুযায়ী যদি ২০শে আগস্ট হল খোলে তাহলে সিনোমটি হলেও মুক্তি পাবে। এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারকে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়ে নির্মিত এই সিনেমাটি মঙ্গলবার চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পায়। উল্লেখ্য, ‘আগস্ট ১৯৭৫’ সিনেমার কাহিনী ও চিত্রনাট্য করেছেন শামীম আহমেদ রনী। গেল বছর জুলাইতে ‘আগস্ট ১৯৭৫’ সিনেমাটির শুটিং সম্পন্ন হয়েছিল।

তারকাবহুল সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, তৌকীর আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, তানভীন সুইটি, তাসকিন রহমান, আনিসুর রহমান মিলন, মাজনুন মিজান, শাহেদ আলী, শহীদুজ্জামান সেলিম, তুষার খান, ফজলুর রহমান বাবু, মাসুমা রহমান নাবিলা, আমান রেজা প্রমুখ।